মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬

কবিতা ও আমি

এম, রেজাউল করিম রকি
https://web.facebook.com/mrk.rocky.1?ref=bookmarks

আমি যাচ্ছি কবিতার বাড়ি,
কখনো হামাগুড়ি দিয়ে কখনো
বুকে ভর দিয়ে এ দীর্ঘ পথ পাড়ি,
দিতে গিয়ে কবিতার ছন্দ খুঁজে পাইনি এখনো।

কবিতা তুমি অপেক্ষায় থেক আমি আসছি,
পথে পথে ছন্দ খুঁজে শব্দ খুঁজে খুঁজে।
আমি এসেই তোমায় মাল্য দেব যা আমি রাখছি,
জানিনে তোর নাগাল পাব কি না ভাবছিলুম চোখ বুজে।

জীবনের মানে কি জানিনে কবিতা তবে এটা,
জানি তুমি আমার শেষের কবিতার পরের কবিতা।
কবিতার বাড়ি অনেক দূর বলে অবুঝ মনটা,
তোমায় নিয়ে লেখা "নিশিপ্রহর" অতীতের কথা।

আছে আরো "আমার গ্রাম" নেতার ধান্দা,
"রক্ত জবার লেখা" পড়লে বুঝবে আমার "আহত হৃদয়।
সে কি মজার ব্যাপার ছিল কবিতা তোমার হাতের রান্ধা!
এখনো স্বপ্ন তোমায় নিয়ে হবে কবিতা গান হবে জয়।

কোথায় কবি কোথায় কবিতা
এসবই আসলে মনের মিছে কল্পনা,
আমি আসছি শীগ্রি ওহে মনের মিতা
তোমায় নিয়ে ভাবছি শুধু কবি হওয়ার সম্ভাবনা।
♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥
রচনাঃ০৩/১১/২০১৬ইংরেজী রাত ১০.০০টা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন