শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০১৬

রক্ত জবা'র লেখা

এম,রেজাউল করিম রকি

মগ্ন ছিলাম উপন্যাসের পাতায়
লাগছিল না ভাল তাই,
অন্তর জ্বলে যায়,
তোমারই আশায়,
কষ্ট বয়ে শুয়ে শুয়ে রইলাম বিছানায়।
তোমাকে দেখিনা তাই।

হটাৎ দেখি লাল জবা হাতে,
আসছিল মোর ভাই বলিল মগো-
তোমার জন্যের পাঠিয়েছে নাও হাতে।
অধীর আগ্রহে নিলাম হাতে ফুল চোখ বুলিয়ে-
দেখিলাম তাতেই লেখাছিল I love You,
অন্তর জ্বলে যায়
তোমাকে দেখার ইচ্ছা তাই।
পড়ে তো আমি অবাক কে দিল এই ফুল?

অপূর্ব তার লেখা মনচায় তাকে জনম জনম দু'টি-চোখের তারাতে হারাতে আমার,
পাপড়িতে লেখা দেখে বুঝি সে যে আমার কত শত- বছর আগের বলিতে পারিনা লাজে।
আমি যে তাকে ভালবাসি,
আমার প্রানের চেয়ে বেশি।

সে যে কেন আগে দিলনা সে এই ফুল,
হয় সে ভালবাসে আমায় এত বৎসর পরে।
আমিও যে ভালবাসি তোমায়,
সে যে আমায় পাগল করে দূরে কেন রয়?
সে যে আমার আত্ন্যা আমি বাঁচিনা থাকে ছাড়া।

বিঃদ্রঃ/এই লেখাটি সম্পূর্ণ আমার জীবন থেকে নেওয়া আপনাদের ভাল নাও লাগতে পারে। তার পরেও বলব সঙ্গে থাকুন। নতুন কিছু করার প্রত্যয় নিয়ে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন