সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬

প্রথম ও শেষ

এম,রেজাউল করিম রকি

জীবনটা আমার হৃদয় কাইটা বানানো এক নাউ,
সেই নাউরেই পাল তুলিতে আঁচল খানা দাউ।
প্রেম ভূবনে তোমার জন্যে আমি এক কাঙ্গাল,
অভিমান ভুলে প্রিয়ে এবার তুলো প্রেমের পাল।

একটি সকাল না দেখিলে চোখে আসে জ্বল,
সেই দিনটি যেন সবই মিছে হারাই বুদ্ধি বল।
অনেক স্বপ্ন বুকে নিয়ে বাহক পাঠাইলাম,
তার সংবাদে সুখতো নয় দুঃখটাই পেলাম।


আমায় দেখলে হাস তুমি না দেখলে দাও উঁকি,
তোমার জন্যে নিতে পারি জীবনের সব ঝুঁকি।
প্রথম তুমি শেষ ও তুমি এটাই আমার পণ,
প্রয়োজনে তোমার জন্যে দেব এ জীবন।

অবহেলা যতই করো ভাসবো তবু ভালো,
আশা করি জ্বালাবে এবার ভালবাসার আলো।
সকাল থেকে সারাটা দিন শূন্যে ভাসে মন,
পরদিন আবার গুনি তোমায় দেখার ক্ষন।

গোবরে যদি পদ্ম ফোটে সমুদ্রে থাকে কূল,
একদিন আমায় চিনতে তুমি করবেনা কো ভুল।
কলম তোলার বেলায় আমার শেষ আঁকুতি,
কাছে ডাক ভালবাস এটাই মিনতী।

বিঃদ্রঃ-আমার অপ্রকাশিত কবিতার বই(নিশি প্রহরে কাঁদে আহত হৃদয়)থেকে যা প্রকাশের প্রক্রিয়াদিন রয়েছে। আমাকে এগিয়ে নিতে লাইক শেয়ার কমেন্টে কুরুন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন